Main Menu
শিরোনাম
কুলাউড়ায় মোটরসাইকেলের ধাক্কায় চা শ্রমিকের মৃত্যু         বয়সের কারণে আবারও বিশ্বনাথে বিয়ে ভঙ্গ         বিশ্বনাথে একই রাতে দুটি বাড়িতে ডাকাতি, আহত ১         সম্মেলন সফলে বাউল কল্যাণ সমিতির সভা         দুই বছরেও উদ্ধার হওয়া লাশের পরিচয় মিলেনি         বিশ্বনাথে রুমি হত্যাকারীর ফাঁসির দাবীতে মানববন্ধন         ওসমানীনগরে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০         কমলগঞ্জে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে তরুণীর মৃত্যু         বিয়ানীবাজারে অটোরিকশার ধাক্কায় বৃদ্ধের মৃত্যু         শাহ্ আরফিনে টাস্কফোর্সের অভিযানে পে-লোডার জব্দ         সিলেটে অগ্নিকান্ডে ৫টি দোকান ও ৩টি ঘর ভস্মিভূত         তামাবিল স্থল বন্দরে প্রশাসনিক ভবনের উদ্বোধন        

মামলার প্রতিবাদে ঢাবি’র দুই ছাত্রের অবস্থান

প্রকাশিত: ১১:৫৫:৪৭,অপরাহ্ন ১৯ জানুয়ারি ২০১৮ | সংবাদটি ১৪৫ বার পঠিত

বৈশাখী নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রক্টর অফিসের গেট ভাঙচুর, বিশ্ববিদ্যালয়ের সম্পদহানী এবং প্রক্টরকে অবরুদ্ধ করে রাখার ঘটনায় শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নিয়েছেন দুই ছাত্র।

তারা হলেন— রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের ছাত্র রাজীব কুমার দাশ ও অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের তৃতীয় বর্ষের মাহির শাহরিয়ার রেজা।

বৃহস্পতিবার গভীর রাত থেকে টিএসসির সামনে ওই রাজু ভাস্কর্যের বেদীর ধাপে তারা বসে আছেন।

এই সময় তাদের পাশে দুটি প্ল্যাকার্ডে লেখা- ‘আমি ভাঙচুরকারী আমাকে গ্রেফতার কর’, ‘আমি আন্দোলনকারী আমাকে গ্রেফতার কর’।

রাজীব বলেন, আমিও ওই দিনের ঘটনায় ভাঙচুর করেছি, আন্দোলন করেছি। প্রশাসন, পুশিল আমাকে গ্রেফতার করুক। যতক্ষণ পর্যন্ত মামলা প্রত্যহার না হবে ততক্ষণ পর্যন্ত অবস্থান গ্রহণ করবো।

উল্লেখ্য ঢাকার সাত সরকারি কলেজের ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত বাতিলের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর গত সোমবার উপাচার্যের কার্যালয়ের সামনে চড়াও হয় ছাত্রলীগ। ওই দিন ‘হামলাকারী’ ছাত্রলীগকর্মীরা ছাত্রীদের নিপীড়ণ করে বলেও আন্দোলনকারীদের অভিযোগ।

এর প্রতিবাদে ‘নিপীড়ণবিরোধী শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে গত বুধবার প্রক্টর কার্যালয় ঘেরাও করতে যান কিছু শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি বিভিন্ন বাম সংগঠনের নেতাকর্মীদেরও ওই কর্মসূচিতে দেখা যায়। সেখানে প্রক্টরের গেট ভাঙচুর, প্রক্টরকে অবরুদ্ধ করে রাখা হয়।

এ পরিস্থিতির মধ্যে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা মো. কামরুল আহসান খান ফটক ভাঙচুরের ঘটনায় বৃহস্পতিবার বিকেলে শাহবাগ থানায় মামলা করেন। কারও নাম উল্লেখ না করে অজ্ঞাতপরিচয় ৫০-৬০ জনকে আসামি করা হয় সেখানে।

মামলা হওয়ার পর রাত ১২টার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে প্রক্টর গোলাম রব্বানীর পদত্যাগ দাবি করেন একদল শিক্ষার্থী। টিএসসি থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ঘুরে রাজু ভাস্কর্যে শেষ হয় ওই মিছিল।-খবর পরিবর্তন ডটকম






Related News

Comments are Closed