সর্বশেষ
বানিয়াচংয়ে বজ্রপাতে শ্রমিকের মৃত্যু         সিলেটে বজ্রপাতে তিন ভাইয়ের মৃত্যু         বুরুঙ্গা গণহত্যা দিবস আজ         কমলগঞ্জে গাঁজা বিক্রয়কালে পিতা-পুত্র আটক         মাছ ধরতে গিয়ে বজ্রপাতে প্রাণ গেল এক জেলের         তাহিরপুরে দুই ব্যবসা প্রতিষ্টানকে জরিমানা         মৌলভীবাজারে শিক্ষার্থীদের মানববন্ধন মিছিল         পেইভ হারমনি বিষয়ক ২দিন ব্যাপী কর্মশালা সমাপ্ত         কমলগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে ৩ ডাকাত আটক         দক্ষিণ সুরমায় সড়ক দুর্ঘটনায় ট্রাক চালক নিহত         গোয়াইনঘাটে নুরুল ইসলামের খুনিদের গ্রেপ্তার দাবি         প্রবাসীর ১৩ লাখ টাকা আত্মসাতে স্ত্রীর ডাকাতির নাটক        

মামলার প্রতিবাদে ঢাবি’র দুই ছাত্রের অবস্থান

বৈশাখী নিউজ ২৪ ডটকম । প্রকাশিতকাল : ১১:৫৫:৪৭,অপরাহ্ন ১৯ জানুয়ারি ২০১৮ | সংবাদটি ১০৫ বার পঠিত

বৈশাখী নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রক্টর অফিসের গেট ভাঙচুর, বিশ্ববিদ্যালয়ের সম্পদহানী এবং প্রক্টরকে অবরুদ্ধ করে রাখার ঘটনায় শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নিয়েছেন দুই ছাত্র।

তারা হলেন— রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের ছাত্র রাজীব কুমার দাশ ও অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের তৃতীয় বর্ষের মাহির শাহরিয়ার রেজা।

বৃহস্পতিবার গভীর রাত থেকে টিএসসির সামনে ওই রাজু ভাস্কর্যের বেদীর ধাপে তারা বসে আছেন।

এই সময় তাদের পাশে দুটি প্ল্যাকার্ডে লেখা- ‘আমি ভাঙচুরকারী আমাকে গ্রেফতার কর’, ‘আমি আন্দোলনকারী আমাকে গ্রেফতার কর’।

রাজীব বলেন, আমিও ওই দিনের ঘটনায় ভাঙচুর করেছি, আন্দোলন করেছি। প্রশাসন, পুশিল আমাকে গ্রেফতার করুক। যতক্ষণ পর্যন্ত মামলা প্রত্যহার না হবে ততক্ষণ পর্যন্ত অবস্থান গ্রহণ করবো।

উল্লেখ্য ঢাকার সাত সরকারি কলেজের ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত বাতিলের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর গত সোমবার উপাচার্যের কার্যালয়ের সামনে চড়াও হয় ছাত্রলীগ। ওই দিন ‘হামলাকারী’ ছাত্রলীগকর্মীরা ছাত্রীদের নিপীড়ণ করে বলেও আন্দোলনকারীদের অভিযোগ।

এর প্রতিবাদে ‘নিপীড়ণবিরোধী শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে গত বুধবার প্রক্টর কার্যালয় ঘেরাও করতে যান কিছু শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি বিভিন্ন বাম সংগঠনের নেতাকর্মীদেরও ওই কর্মসূচিতে দেখা যায়। সেখানে প্রক্টরের গেট ভাঙচুর, প্রক্টরকে অবরুদ্ধ করে রাখা হয়।

এ পরিস্থিতির মধ্যে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা মো. কামরুল আহসান খান ফটক ভাঙচুরের ঘটনায় বৃহস্পতিবার বিকেলে শাহবাগ থানায় মামলা করেন। কারও নাম উল্লেখ না করে অজ্ঞাতপরিচয় ৫০-৬০ জনকে আসামি করা হয় সেখানে।

মামলা হওয়ার পর রাত ১২টার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে প্রক্টর গোলাম রব্বানীর পদত্যাগ দাবি করেন একদল শিক্ষার্থী। টিএসসি থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ঘুরে রাজু ভাস্কর্যে শেষ হয় ওই মিছিল।-খবর পরিবর্তন ডটকম






Related News

  • জাতীয় বিশ্ববিদ্যালয়ে ৩য় বর্ষ ডিগ্রি পাস পরীক্ষার ফল প্রকাশ
  • ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে ইউজিসির সতর্কতা
  • এসএসসি’র পুনঃনিরীক্ষার ফল ৩১ মে
  • জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স পরীক্ষার ফরম পূরণ শুরু ২৩ মে
  • সরকারি হলো আরো ২৪ হাইস্কুল
  • এনইউ’র ২৬ মে’র ডিগ্রি পাস পরীক্ষার সময় পরিবর্তন
  • ১০ মেধাবীকে ফ্রি পড়াবে জাফলং ভ্যালি স্কুল
  • ঢাবি হলের ২৫ ছাত্রীকে কারণ দর্শানোর নোটিশ
  • Comments are Closed