Main Menu

সিকৃবির নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন সম্পন্ন

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. গোলাম শাহি আলম বলেছেন, আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। কৃষিখাতে আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে এ সফলতা অর্জিত হয়েছে। বাংলাদেশ এখন আর খাদ্য আমদানি করে না বরং বিভিন্ন দেশে খাদ্য রপ্তানি করে। সিকৃবির ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে জ্ঞান বিজ্ঞানের সুতিকাগার। জ্ঞান আহরণ ও বিতরণ এবং মুক্তবুদ্ধি চর্চার সুবিশাল কেন্দ্র হচ্ছে বিশ্ববিদ্যালয়। এখানে সর্বোচ্চ পর্যায়ের শিক্ষাদানের পাশাপশি মূল্যবোধ ও গবেষণা কর্ম উপস্থাপিত হয়।
মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন মাঠে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক লেভেল ১, সেমিস্টার ১ এ ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ওরিয়েন্টেশন বাস্তবায়ন কমিটির আহবায়ক এবং ছাত্র পরামর্শ নির্দেশনা দপ্তরের পরিচালক প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদারের সভাপতিত্বে ওরিয়েন্টেশন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ডিন কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. এ টি এম মাহবুব-ই-ইলাহী, রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েব, প্রভোস্ট কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. এ এস এম মাহবুব, প্রক্টর প্রফেসর ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস। নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন সিকৃবি ছাত্রলীগের সভাপতি শামীম মোল্লা ও সাধারণ সম্পাদক ঋত্বিক দেব। অনুষ্ঠানের শুরুতেই সদ্য ভর্তি হওয়া দুই শিক্ষার্থীও তাদের অনুভূতি ব্যক্ত করে। বিকেলে ক্যাম্পাসের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Share





Related News

Comments are Closed