Main Menu

কোম্পানীগঞ্জে দুই দিনে ৪২টি বোমা মেশিন ধ্বংস

কোম্পানীগঞ্জ প্রতিনিধি : সিলেটের কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জ পাথর কোয়ারিতে বাংকার, কালাইরাগ ও ধলাই নদী এলাকায় টাস্কফোর্স অভিযান চালিয়ে দুই দিনে ৪২টি অবৈধ পাথর তোলার যন্ত্র (বোমা মেশিন) ধ্বংস করা হয়েছে।
সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাহিদ হাসান খাঁন এর নেতৃত্বে পুলিশ ও বিজিবি এবং রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যগণ টাস্কফোর্স অভিযানে অংশগ্রহণ করেন। গত মঙ্গলবার ও বুধবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ অভিযান চলে। অভিযান পরিচালনাকালে অবৈধভাবে পাথর উত্তোলনের কাজে ব্যবহৃত অবৈধ যন্ত্র গুলো হাতুড়ি দিয়ে ভেঙ্গে ধ্বংস করে দেয়া হয়। এর মধ্যে গত মঙ্গলবারের অভিযানে ২২টি ও বুধবারের অভিযানে ২০টি বোমা মেশিন ধ্বংস করা হয়।
এ বিষয়ে কোম্পানীগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল লাইছ জানান, কোম্পানীগঞ্জে অবৈধ ভাবে পাথর উত্তোলন বন্ধ করতে উপজেলা প্রশাসন নিয়মিত অভিযান পরিচালনা করে। মাঝে মাঝে জেলা প্রশাসন’র ম্যাজিস্ট্রেটের মাধ্যমে অভিযান হয়। এরই ধারাবাহিকতায় জেলা প্রশাসনের একজন ম্যাজিস্ট্রেট’র নেতৃত্বে অভিযান চলছে।
স্থানীয়রা বলছেন, শুধু বোমা মেশিন ধ্বংস করে অবৈধ পাথর উত্তলন বন্ধ করা অনেক সময়ের ব্যাপার, তাই এসব বোমা মেশিনের মালিকদের আইনের আয়তায় এনে বোমা মেশিন বন্ধ করতে হবে। তারা আরো দাবি করছেন বোমা মেশিনের যন্ত্রাংশ স্থানীয় ভাবে তৈরী বন্ধ করতে হবে।

Share





Related News

Comments are Closed