Main Menu

জাল দলিল করে ভূমি দখলের চেষ্টার অভিযোগ

বৈশাখী নিউজ ২৪ ডটকম: জাল দলিল তৈরির মাধ্যমে ভূমি দখলের অপচেষ্টা চালাচ্ছে সাবেক ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান মানিক মিয়া ও তার ছোট ভাই সিলেট নগরীর ২০নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদের নেতৃত্বাধীন ভূমিখেকো চক্র। এ লক্ষ্যে তারা একের পর এক হামলা চালাচ্ছে। হয়রানি করছে মামলা দিয়ে। তবে এতেই তারা ক্ষান্ত হয়নি; আমাদেরকে বসতভিটে থেকে উচ্ছেদ করতে হত্যারও হুমকি দিচ্ছে প্রতিনিয়ত। রোববার (২২ অক্টোবর) সিলেট জেলা প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন সিলেট নগরীর শিবগঞ্জ আদিত্যপাড়া আল্পনা-১৪ এর বাসিন্দা এস রীনা দেবী।
লিখিত বক্তব্যে মৃত অমৃত সিংহ’র স্ত্রী রীনা বলেন, রায়নগর মৌজাধীন ৩৬৬ খতিয়ানভূক্ত ৩৫০, ৩৫৪, ৩৫৫, ৩৫৬, ৩৫৭, ৩৫৮ ও ৩৫৯ দাগের ৪৪ শতক ভূমি উত্তরাধীকার সূত্রে আমি ও আমার সন্তানরা ভোগদখল করে আসছি। এ ভূমির মধ্যে আমাদের বসতঘর ও ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। এ ভূমি দখলের লক্ষ্যে ২০০৬ সালের ১৩ মার্চ আজিজুর রহমান মানিক মিয়ার নেতৃত্বে ৭০/৮০ জনের একটি দল আমাদের বাড়িতে হামলা চালায়। এ ঘটনায় সিলেট কোতোয়ালি থানায় আমরা সাধারণ ডায়রি করি। হামলার পর জানতে পারি ওই ভূমিখেকো চক্র আমাদের ভ‚মি দখলের জন্য একটি জাল বিনিময় দলিল তৈরি করেছে। ওই দলিলে দেখানো হয়- আমার স্বামী অমৃত সিংহ ও টিলাগড়ের জনৈক আব্দুস সালাম পরস্পরের সাথে জমি বিনিময় করেছেন। দলিলে দেখানো হয় আমাদের জমির বিনিময়ে দক্ষিণগাছ মৌজার বিভিন্ন দাগের ৭৮ শতক জমি দিয়েছেন আব্দুস সালাম। কিন্তু জমি বিনিময়ের বিষয়টি সম্পূর্ণ মিথ্যা। পরে বাধ্য হয়ে আমি সিলেটের যুগ্ম জেলা জজ দ্বিতীয় আদালতে একটি স্বত্ব মোকদ্দমা দায়ের করি। এর পর ভূমিখেকো চক্র আমাদের ভূমি গ্রাসের জন্য আরো ৬টি জাল দলিল করে। এসব দলিল বাতিলের জন্য আমি মামলা দায়ের করি -যা যুগ্ম জেলা জজ অতিরিক্ত আদালতে বিচারাধীন আছে। ভূমিখেকো চক্রটি আজিজুর রহমান মানিক ও আজাদুর রহমানের নেতৃত্বে এর পরেও আরো ৮/১০ বার সন্ত্রাসী হামলা চালিয়েছে। এমনকি আমার বড় ছেলের বিয়ের দিনও হামলা ও লুটপাট চালায়। এসময় তাদের আঘাতে আমার মেয়ে অজন্তা গুরুতর আহত হয়।
রীনা দেবী বলেন, আমাদের ভূমি দখলের জন্য ওই চক্র তাদের নামে ভূমি নামজারি করার বার বার অপচেষ্টা চালায়। কিন্তু প্রতিবারই তাদের এ চেষ্টা ব্যর্থ হয়েছে। নামজারির জন্য তাদের করা আবেদন বার বারই খারিজ হয়।
তিনি বলেন, পুলিশ ও ভূমি প্রশাসনের তদন্তে ভূমি দস্যুদের কাগজপত্র ভূয়া ও জাল প্রমাণিত হয়েছে। এতে দিশেহারা হয়ে তারা আমাদের সম্পত্তি দখলে মরিয়া হয়ে ওঠেছে। গত ১৫ অক্টোবর রাত দেড়টায় বালু ভর্তি ট্রাক আমাদের বাড়ির গেটের সামনে রেখে আমাদের চলাচলের পথ বন্ধ করা চেষ্টা চালায়। বিষয়টি ফোনে পুলিশ কমিশনারকে অবগত করলে একদল পুলিশ এসে বালু সরিয়ে আমাদের পথ খুলে দেয়।
তিনি বলেন, অনুমোদন পাওয়ার পরও সন্ত্রাসীদের কারণে আমরা বাসায় পানির লাইন টানতে পারছি না। কোনোভাবেই আমাদের উচ্ছেদ করতে না পেরে দেশি-বিদেশি নাম্বার থেকে আমাদেরকে ফোনে হত্যাসহ বিভিন্ন হুমকি দিচ্ছে ওই চক্র।
সংবাদ সম্মেলনে রীনা দেবী এ বিষয়ে প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চান।

 

Share





Related News

Comments are Closed