Main Menu

কমলগঞ্জে ক্ষুদ্র উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীবাজারের কমলগঞ্জে ৩ দিনব্যাপী ক্ষুদ্র উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। সাথে সাথে ২০ জন সফল মধু চাষীকে সনদ প্রদান করা হয়। শনিবার (২১ অক্টোবর) সকাল ১১টায় বাংলাদেশ ক্ষুদ্র ও কুঠির শিল্প কর্পোরেশন (বিসিক) মৌলভীবাজার এর উদ্যোগে কমলগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে কর্মশালার উদ্বোধন ও মধু চাষীদের সনদ প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্ষুদ্র ও কুঠিরশিল্প কর্পোরেশনের চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মুসতাক হাসান মুহ: ইফতিখার।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিসিক ঢাকার জেনারেল ম্যানেজার (প্রযুক্তি) প্রকৌশলী মো: শফিকুল ইসলাম, বিসিক এর ডিজিএম মো: নজমুল আবেদীন, মৌলভীবাজারের বিসিক প্রকল্প পরিচালক এ এইচ এম হামিদুল হক চৌধুরী, ক্ষুদ্র ও কুঠির শিল্প সংগঠক কমলগঞ্জের সভাপতি আহমদ সিরাজ, জনতা ব্যাংক কমলগঞ্জ শাখার ব্যবস্থাপক মো: সালাউদ্দিন, মৌচাষী কমলগঞ্জ উপজেলা শাখার সভাপতি বাবুল আহমেদ প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বিসিক চেয়ারম্যান অতিরিক্ত সচিব মুসতাক হাসান মুহম্মদ ইফতিখার বলেন, কমলগঞ্জ মণিপুরী, ত্রিপুরী, গারো, বাঙ্গালী মহিলা সমন্বয়ে তাঁত ও পানচাষ, মধু চাষ, বাঁশ-বেত শিল্পী ও মৃৎশিল্পে এক সম্ভাবনাময় অঞ্চল। তাই এ ক্ষেত্রে ক্ষুদ্র উদ্যোক্তাদের প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদানে বিসিক এগিয়ে এসেছে।
তিনদিনব্যাপী ক্ষুদ্র উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কর্মশালায় কমলগঞ্জের ৫০ জন ক্ষুদ্র উদ্যোক্তা অংশ গ্রহন করেন। প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে কমলগঞ্জের নারী পুরুষ মিলিয়ে ২০ জন সফল মধু চাষীর মাঝে বিসিকের উদ্যোগ সনদ প্রদান করা হয়।

Share





Related News

Comments are Closed